আমাদের হ্যাচারী সমূহের মাঝে আছে পোল্ট্রি হ্যাচারী যা একদিন বয়সের ব্রয়লার মুরগীর বাচ্চা উৎপাদন করে, বাগদা চিংড়ি হ্যাচারী এবং মনোসেক্স তেলাপিয়া হ্যাচারী। চাষীরা হলেন আমাদের কৃষি শিল্পের প্রাণ। আমাদের পণ্যের গুনগত মান বজায় রেখে তাদের সন্তুষ্টি বিধানে আমরা সদা সচেষ্ট।

agriculture and aquaculture
agriculture and aquaculture
agriculture and aquaculture

নিরিবিলি পোল্ট্রি হ্যাচারী

নিরিবিলি পোল্ট্রি হ্যাচারী কক্সবাজার জেলার রামু থানার অন্তর্গত গোয়ালিয়া পালং এ অবস্থিত। এটা আমাদের নতুন প্রচেষ্টা যা ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। আমাদের দক্ষ ব্যবস্থাপনা ও অভিজ্ঞ কারিগরী সহায়তার মাধ্যমে সর্বাধিক কম সময়ের মধ্যে আমরা যাত্রা শুরু করেছিলাম। আমাদের একদিন বয়সী (DOC) হাবার্ড ক্লাসিক ব্রীড অন্যান্য ব্রীডের (যেমন Cobb 500, Hubbard Flex, Hubbard 15) চেয়ে কম সময়ে অধিক মাংস উৎপাদনে সক্ষম। আমাদের শেড গুলো বায়ু নিয়ন্ত্রিত যা জীবানু ও টক্সিক পদার্থ নিয়ন্ত্রণ করে। আমাদের ইনকিউবেটর এমনভাবে তৈরী যাতে হ্যাচারী উৎপাদনের সর্বোচ্চ মান নিশ্চিত হয়। সন্তুষ্টি বিধানে আমরা সদা সচেষ্ট।

নিরিবিলি বাগদা চিংড়ি হ্যাচারী

নিরিবিলি বাগদা চিংড়ি হ্যাচারী বাংলাদেশের প্রথম হ্যাচারী। নিরিবিলি গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে ইহা বাংলাদেশের সবচেয়ে বড় হ্যাচারীগুলোর একটিতে পরিণত হয়। এই হ্যাচারী ব্লাক টাইগার শ্রীম্প (Penaeus monodon) এর ২০ কোটি পোষ্ট লার্ভি  (PL) প্রতি সাইকেলে উৎপাদন করতে সক্ষম। কক্সবাজার থেকে এয়ার কার্গোর মাধ্যমে অতি অল্প সময়ের মাঝে এই পোষ্ট লার্ভি খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা অঞ্চলের চিংড়ি চাষীদের মাঝে পৌঁছে যায়।

নিরিবিলি তেলাপিয়া হ্যাচারী

নিরিবিলি মনোসেক্স তেলাপিয়া হ্যাচারী কক্সবাজার জেলার উখিয়া থানার অন্তর্গত রেজুতে অবস্থিত। আমাদের ২০ একর আয়তনের এই প্রজেক্টে ২০ টি পুকুর রয়েছে যাতে মাদার তেলাপিয়া (Brood) পালন করা হয়। উন্নত সরঞ্জাম ও প্রশিক্ষিত টেকনোলজিষ্টদের মাধ্যমে এই প্রজেক্ট গড়ে তোলা হয়েছে। আমাদের প্রধান প্রযুক্তিবিদ আমাদের সাথে ১৮ বছর ধরে কাজ করছেন। দক্ষ ব্যবস্থাপনায় উন্নত মানের মনোসেক্স তেলাপিয়া পোনা বাংলাদেশের বিভিন্ন  প্রান্তে চাষীদের মাঝে সরবরাহ করে আমারা অভাবনীয় সাড়া পেয়েছি।