আমরা চিংড়ি খাদ্য, মৎস্য খাদ্য ও পোল্ট্রি খাদ্য উৎপাদন করে চাষীদের মাঝে সরবরাহ করি যাতে তারা কম সময়ে অধিক ফলন নিশ্চিত করতে পারে।

agriculture and aquaculture
agriculture and aquaculture
agriculture and aquaculture

নিরিবিলি ফিশ ফিডস

এক দশকেরও বেশী সময় ধরে নিরিবিলি ফিস ফিড বাংলাদেশের চাষীদের মাঝে উন্নত মানের মৎস্য খাদ্য যোগান দিয়ে আসছে। আমাদের মৎস্য খাদ্য এমনভাবে তৈরী যাতে চাষীগণ সরবনিম্ন খরচে ভালফলন পেতে পারে এবং তা যেন পরিবেশের সাথে মানানসই হয়। আমাদের বাণিজ্যিক মৎস্য খাদ্য ব্যবহারের ফলে চাষীদের মাছের বৃদ্ধি নিশ্চিত হয় যা তাদের ব্যবসার সাফল্য নিশ্চিত করে।

নিরিবিলি শ্রিম্প ফিডস

নিরিবিলি শ্রিম্প ফিড ১৯৯৬ সালে বাণিজ্যিকভাবে পিলেট জাতীয় সম্পুরক খাদ্য উৎপাদন শুরু করে। আমরা জানি কোন নির্দিষ্ট পরিমান জায়গায় সবচেয়ে কম সময়ে অধিক পরিমান চিংড়ি উৎপাদনের লক্ষ্য মাত্রায় পৌঁছুতে হলে বাহির থেকে চিংড়ি খামারে অবশ্যই সম্পূরক খাদ্য প্রয়োগ করতে হবে। সম্পূরক খাদ্যে চিংড়ির জীবন ধারনের জন্য প্রয়োজনীয় উপাদান সমূহ সঠিকভাবে বিদ্যমান থাকে। সম্পূরক খাদ্যের সবকটি উপাদান প্রোটিন, কার্বোহাইড্রেট, ফ্যাট, মিনারেলস, ভিটামিন এগুলোর উপস্থিতি আমরা চিংড়ি খাদ্যে সঠিক অনুপাতে নিশ্চিত করি। খাদ্যে ব্যবহার করা হয় উন্নত গুনগত মানসম্পন্ন কাঁচামাল, ইহা সুষম ও উচ্চ পুষ্টি মানসম্পন্ন, রোগমুক্ত চিংড়ি উৎপাদনে সহায়ক, চিংড়ির দ্রুত বর্ধন নিশ্চিত করে, মল্টিং পরবর্তী সময়ে দ্রুত খোলস গঠনে সক্ষম যা স্বগোত্র ভোজন প্রতিরোধে সহায়ক, খাদ্য রূপান্তর হার (FCR) আদর্শ মানের, অধিক উৎপাদন, বেশি লাভ। আমরা আমাদের চিংড়ি খাদ্যে কোন হরমোন, ষ্টেরয়েড, গ্রোথ প্রমোটর ব্যবহার করি না। এতে নেই কোন সিনথেটিক বাইন্ডার। আমরা শুধুমাত্র প্রাকৃতিক বাইন্ডার ব্যবহার করে প্রি-কন্ডিশনিং ও পোষ্ট কন্ডিশনিং এর মাধ্যমে সর্বোচ্চ ওয়াটার ষ্ট্যাবিলিটি নিশ্চিত করি। আমাদের চিংড়ি খাদ্যের প্রতিটি স্তরে গুনগতমান নিশ্চিত করার জন্য আছে একটি দক্ষ টিম। এই টিমে কাজ করছেন প্রডাকশন স্পেশালিষ্ট, নিউট্রিশনাল এনালিষ্ট, অভিজ্ঞ ইঞ্জিনিয়ার, দক্ষ অপারেটর ও দক্ষ শ্রমিক। সর্বপ্রকার প্রতিকূল পরিস্থিতি তথা কাঁচামালের মূল্যের বারবার উর্ধগতির পরও আমরা এর গুনগতমানের সাথে আপোষ করিনা।

নিরিবিলি পোল্ট্রি ফিডস

নিরিবিলি মনোসেক্স তেলাপিয়া হ্যাচারী কক্সবাজার জেলার উখিয়া থানার অন্তর্গত রেজুতে অবস্থিত। আমাদের ২০ একর আয়তনের এই প্রজেক্টে ২০ টি পুকুর রয়েছে যাতে মাদার তেলাপিয়া (Brood) পালন করা হয়। উন্নত সরঞ্জাম ও প্রশিক্ষিত টেকনোলজিষ্টদের মাধ্যমে এই প্রজেক্ট গড়ে তোলা হয়েছে। আমাদের প্রধান প্রযুক্তিবিদ আমাদের সাথে ১৮ বছর ধরে কাজ করছেন। দক্ষ ব্যবস্থাপনায় উন্নত মানের মনোসেক্স তেলাপিয়া পোনা বাংলাদেশের বিভিন্ন  প্রান্তে চাষীদের মাঝে সরবরাহ করে আমারা অভাবনীয় সাড়া পেয়েছি।